adimage

০৯ Jul ২০২০
সকাল ০৭:১৭, বৃহস্পতিবার

দোহারে জেএসসি ও জেডিসি পরীক্ষার্থী ৫ হাজার ৬৭ জন

আপডেট  09:16 AM, নভেম্বর ০২ ২০১৯   Posted in : আঞ্চলিক দোহার-নবাবগঞ্জের সংবাদ    

দোহারেজেএসসিওজেডিসিপরীক্ষার্থী৫হাজার৬৭জন

প্রিয় বাংলা অনলাইন :

জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট  (জেডিসি) পরীক্ষা শুরু হয়েছে আজ থেকে। সকাল ১০টায় বিদেশের ৯টি কেন্দ্র সহ সারাদেশের ২ হাজার ৯০৩টি কেন্দ্রে একযোগে শুরু হয়েছে এ পরীক্ষা। সকালে ঢাকা জেলার দোহার উপেজলার পরীক্ষা কেন্দ্রগুলো পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকতা আফরোজা আক্তার রিবা ও সহকারি কমিশনার ভূমি জ্যোতি বিকাশ চন্দ্র। দোহার উপজেলার তিনটি কেন্দ্র ও তিনটি ভেন্যুতে এ পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. লিয়াকত আলী জানান, দোহার উপজেলার জয়পাড়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়, বেগম আয়েশা বালিকা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ, মালিকান্দা স্কুল এন্ড কলেজ, জয়পাড়া মাহমুদিয়া আলীম মাদরাসা, লটাখোলা আজাহার আলী মেমোরিয়াল হাই স্কুল ও কবি নজরুল বালিকা উচ্চ বিদ্যালয়ে এবছর জেএসসি, জেডিসি এবং কারিগরী বিভাগের পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। দোহারে ৫ হাজার ৬৭ জন শিক্ষার্থী এ পরীক্ষায় অংশগ্রহণ করছে।

এর আগে পরীক্ষার শুরুর ঘন্টাখানেক আগে থেকেই পরীক্ষার্থী ও অভিভাবকরা আসতে শুরু করে কেন্দ্রগুলোতে। তবে পরীক্ষা শুরুর ৩০ মিনিট পূর্বেই পরীক্ষা কেন্দ্রের আশপাশ থেকে অভিভাবকদের সরে যাওয়ার নির্দেশনা দেওয়া হয়। পরীক্ষা চলাকালীন সময়ে প্রতিটি কেন্দ্রকে ঘিরে ১৪৪ ধারা জারি করা হয়। কেন্দ্রের নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনীর সরব উপস্থিতি লক্ষ্য করা গেছে।

দোহারের পরীক্ষাকেন্দ্রগুলো পরিদর্শনের পর শার্ন্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে বলে জানান উপজেলা নির্বাহী কর্মকতা আফরোজা আক্তার রিবা ও সহকারি কমিশনার ভূমি জ্যোতি বিকাশ চন্দ্র।


সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul