adimage

২৫ অগাস্ট ২০১৯
বিকাল ০১:২৬, রবিবার

ছাগল টাইগারের দাম তিন লাখ !

আপডেট  01:02 AM, অগাস্ট ০৬ ২০১৯   Posted in : জাতীয় দোহার-নবাবগঞ্জের সংবাদ    

ছাগলটাইগারেরদামতিনলাখ!

কাজী জোবায়ের আহমেদ:

কয়েক বছর আগেও লাখ টাকার গরু কিনলে মানুষ দেখতে আসতেন। আর এখন একটি ছাগলের দামই হাঁকা হচ্ছে গরুর দামের চেয়েও বেশি। তাও আবার তিন লাখ! ঢাকার দোহার উপজেলার সুতারপাড়া গ্রামে ছাগলটির লালন পালন করছেন মালিক মো. অলিউল্লাহ। শখ করে ছাগলটির নাম রেখেছেন ‘টাইগার’। এবার ঈদে ছাগলটি দাম হাঁকাচ্ছে ৩ লাখ টাকা। দুই তিন দিনের মধ্যে ছাগলটি বিক্রির জন্য গাবতলী হাটে নেওয়া হবে বলে জানান তিনি।

সোমবার সরেজমিনে অলিউল্লাহর বাসায় গিয়ে দেখা যায়, বিশাল আকৃতির ছাগলটি দেখতে তার বাসায় ভিড় জমাচ্ছেন উৎসুক মানুষেরা। ছাগলটি সবার দৃষ্টি  আকর্ষণ করেছে, কৌতুহলের সৃষ্টি হয়েছে এলাকাবাসির মনে।

ছাগলের মালিক অলিউল্লাহ  জানান, গত তিন বছর ধরে ছাগলটি লালন পালন করছেন। আকর্ষনীয় ছাগলটি দেখতে সোনালী রঙের। উচ্চতা প্রায় চার ফুটের উপরে। ওজন আনুমানিক ১২৮ কেজি। অনেক শখ করে ছাগলটির নাম রেখেছেন “টাইগার”।

অলিউল্লাহ বলেন, গত বছর কোরবানির হাটে ছাগলটির দাম লাখ টাকার উপরে করেছিলেন ক্রেতারা। কিন্ত আমি বিক্রি করি নাই। ছাগলটি লাল পালনে আমাকে প্রচুর ব্যয় খরচ করতে হয়েছে। প্রতিদিন আধা কেজি আপেল ও মালটা ছাড়াও উন্নত মানের খাবার দিতে হয়েছে। তাই এবার এবার ছাগলটির দাম ৩ লাখ টাকা হাঁকাচ্ছেন তিনি।

ছাগলের মালিক আরও বলেন, হাটে ওঠানোর আগে টাইগারকে দেখতে বাসায় প্রতিদিনই শত শত লোক ভিড় করছেন। আগামী বৃহস্পতিবার গাবতলীর হাটে বিক্রির উদ্দেশ্যে নিয়ে যাবেন ছাগলটিকে। অলিউল্লাহর আশা এবার গাবতলী হাটের সেরা ছাগল হবে টাইগার। টাইগারকে সঠিক দামে বিক্রি করে বাড়ি ফিরতে পারবেন তিনি।


সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul