adimage

১০ ডিসেম্বর ২০১৯
সকাল ০৫:০৬, মঙ্গলবার

নবাবগঞ্জে অতিরিক্ত ভাড়া আদায় বন্ধে যুবলীগের স্মারকলিপি

আপডেট  01:17 PM, অগাস্ট ০৮ ২০১৯   Posted in : জাতীয় দোহার-নবাবগঞ্জের সংবাদ    

নবাবগঞ্জেঅতিরিক্তভাড়াআদায়বন্ধেযুবলীগেরস্মারকলিপি

প্রিয় বাংলা অনলাইন.

ঢাকার নবাবগঞ্জে ঈদকে সামনে রেখে রাজধানী থেকে ঘরমুখি যাত্রীদের জিম্মী করে প্রতিবছর ঈদের আগে ও পরে বিভিন্ন পরিবহন সার্ভিসের মালিকগন অতিরিক্ত ভাড়া আদায় করে। একাধিকবার প্রশাসন অভিযান চালালেও অতিরিক্ত ভাড়া আদায় বন্ধ হয় না। কারন প্রশাসন যখন অভিযান চালায় তার আগেই জরিমানা ৪/৫ গুণ টাকা আদায় করে নেন পরিবহনগুরো। তাই এবার ঈদেও পূর্বেই পরিবহনে অতিরিক্ত ভাড়া আদায় বন্ধে প্রশাসনের নিকট স্মারকলিপি দিয়েছে নবাবগঞ্জ উপজেলা যুবলীগ। জনস্বার্থে  উপজেলা প্রশাসনও এবার অতিরিক্ত ভাড়া আদায় বন্ধে উদ্যোগ নিয়েছেন।

বুধবার উপজেলা যুবলীগের সভাপতি সারোয়ার হোসেন খান ও সাধারণ সম্পাদক নূর আলম নেতাকর্মীদের নিয়ে নবাবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা নির্বাহী ও নবাবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার বরাবর একটি স্মারকলিপি দেন।

স্মারকলিপিতে নেতারা বলেন, ঈদের আগে ও পরে ঢাকা থেকে নবাবগঞ্জ ভায়া বান্দুরা ও দোহার মৈনটঘাট পরিবহন সার্ভিসগুলো অতিরিক্ত ভাড়া আদায় করে থাকে। এতে করে জনমনে বিরূপ প্রতিক্রিয়া দেখা দেয়। গাড়ি চালক ও হেলপারের সাথে যাত্রীদের ঝগড়া বিবাদের সৃষ্টি হয়ে যে কোন সময় বড় ধরণের অপ্রীতিকর ঘটনা ঘটতে পারে। এব্যাপারে উপজেলা প্রশাসনকে কার্যকর পদক্ষেপ গ্রহণের অনুরোধ জানান তারা।

নবাবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান নাসির উদ্দিন আহমেদ ঝিলু বলেন, গতবছরও আমরা সিদ্ধান্ত নিয়ে ছিলাম পরিবহনের ভাড়া যাতে বৃদ্ধি না করে। এবার উপজেলা যুবলীগ ভাড়া বৃদ্ধি বন্ধে আমার কাছে স্মারকলিপি দিয়েছেন সেই জন্য তাদের সাধুবাদ জানাই। বৃহস্পতিবার উপজেলা পরিষদের আইনশৃঙ্খলা সভায় ঈদে পরিবহনের ভাড়া বৃদ্ধির বিষয়টি উৎথাপন করলে তা বন্ধ করতে সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত গৃহিত হয়।

 অতিরিক্ত ভাড়া আদায় বন্ধে উপজেলা যুবলীগের স্মারকলিপি পাওয়ার কথা স্বীকার করে নবাবগঞ্জ থানা ওসি তদন্ত মোহাম্মদ গোলাম নবী শেখ বলেন, ঈদের আগে ও পরে পরিবহন সেক্টরে ভাড়া বৃদ্ধির বিষয়ে মনিটারিং করা হচ্ছে। 

এ বিষয়ে নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এইচএম সালাউদ্দীন মনজু বলেন, ঈদে কোন পরিবহনই যাত্রীদের কাছ থেকে নির্ধারিত ভাড়ার বাইরে অতিরিক্ত ভাড়া আদায় করতে পারবে না। এ ব্যাপারে পরিষদের আইনশৃঙ্খলা সভায় সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। এর পরও যদি কোন পরিবহনের বিরুদ্ধে  অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ পাওয়া যায় প্রমানিত হলে তাৎক্ষনিক মোবাইল কোর্ট করে তা বন্ধ করা হবে এবং তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।


সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul