adimage

২২ সেপ্টেম্বর ২০২০
বিকাল ০৯:৪৭, মঙ্গলবার

দোহারে নিরাপদ সড়কের দাবিতে বিক্ষোভ

আপডেট  06:38 AM, জানুয়ারী ১৬ ২০২০   Posted in : জাতীয় দোহার-নবাবগঞ্জের সংবাদ    

দোহারেনিরাপদসড়কেরদাবিতেবিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক:

নিরাপদ সড়কের দাবিতে ঢাকার দোহারে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে মালিকান্দা মেঘুলা স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা। বৃহস্পতিবার সকাল সাড়ে দশটার দিকে দোহার-ঢাকা-শ্রীনগর সড়কের মালিকান্দা অংশে অবস্থান নিয়ে বিক্ষোভ করে তারা।

শিক্ষার্থীরা নিরাপদ সড়কের দাবিতে ‘রক্ত লাগলে রক্ত নাও, নিরাপদ সড়ক দাও’ ‘আজ আমি জীবিত কাল কি আমি মৃত’ নিরাপদ সড়ক দেন, না হলে ভিসা দেন... বিদেশ যাই’ ‘উন্নয়ন ভাষনে নয়, উন্নয়ন চাই কাজে। ৪এ/৫এ/৬এ স্পীডের নেটওয়ার্ক নয়, স্পীড চাই বিচারে’ এধরনের একাধিক দাবি সংবলিত লেখা বিভিন্ন প্লাকার্ড নিয়ে কর্মসূচীতে অংশ নেয়। এসময় তারা বিভিন্ন ধরণের শ্লোগাণ দিতে থাকে। সড়ক অবরোধ করে রাখায় সকল যানবাহন বন্ধ হয়ে যায়। 

পরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জ্যোতি বিকাশ চন্দ্র ঘটনাস্থলে গিয়ে প্রতিটি বিদ্যালয়ে সামনে স্পীড বেকার ও জেব্রা ক্রসিং এবং শিক্ষাপ্রতিষ্ঠানের সামনে কোন যানবাহন পার্কিং করতে দেওয়া হবে না এমন আশ্বাস দিলে আন্দোলনরত শিক্ষার্থীদের আন্দোলন প্রত্যাহার করে নেন।

উল্লেখ্য যে, গত ৯ই জানুয়ারী মালিকান্দা মেঘুলা স্কুল এন্ড কলেজের সামনে রাস্তার পার হওয়ার সময় ইঞ্জিত চালিত অটোরিক্সার ধাক্কায় মারা যায় মালিকান্দা গ্রামের মো. সিরাজের ছেলে সাজিদ। সে ফাস্ট গ্লোরি স্কুলের ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থী ছিলেন। এঘটনায় ঐদিনই এলাকাবাসী ও শিক্ষার্থীরা রাস্তা অবরোধ করে বিক্ষোভ করে। সাজিদের মৃত্যুর রেশ না কাটতেই ১১ই জানুয়ারী শনিবার দুবলি গ্রামের আ. সালামের মেয়ে ও দুবলি খাদিজাতুল কোবরা মহিলা মাদরাসা মেশকাত শ্রেণির ছাত্রী মাদরাসা ছাত্রী সাদিয়া আক্তার (১৭) ইঞ্জিন চালিত অটোরিক্সা থেকে পড়ে গুরুত্বর আহত হয়। অটোরিক্সা চালক দ্রুত গতিতে মোড় ঘুরতে গেলে এ র্দুঘটনা ঘটে। ঐদিন রাতে চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিকেল হাসপাতালে মারা যায় সাদিয়া।

গত এক সপ্তাহে সড়কে দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনার পর থেকে নিরাপদ সড়কের দাবিতে সরব হয় দোহারের স্কুল কলেজের শিক্ষার্থীরা।



সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul