adimage

২৫ এপ্রিল ২০১৯
বিকাল ০৯:৪৭, বৃহস্পতিবার

নবাবগঞ্জ উপজেলায় আর মাদক ঢুকতে দিব না : ঢাকা জেলা প্রশাসক

আপডেট  11:34 AM, এপ্রিল ০৯ ২০১৯   Posted in : জাতীয় দোহার-নবাবগঞ্জের সংবাদ    

নবাবগঞ্জউপজেলায়আরমাদকঢুকতেদিবনা:ঢাকাজেলাপ্রশাসক

প্রিয় বাংলা অনলাইন :

ঢাকা জেলা প্রশাসক আবু ছালেহ মোহাম্মদ ফেরদৌস খান বলেছেন, নবাবগঞ্জ উপজেলায় মাদককে কোন ভাবেই আর ঢুকতে দিব না। এক সময় এখানে মাদকের ছড়াছড়ি ছিল। কিন্ত সকলের প্রচেষ্টায় তা নিয়ন্ত্রনে এসে গেছে। ঢাকা ডিভিশনের মধ্যে নবাবগঞ্জকে আমরা প্রথম মাদকমুক্ত উপজেলা হিসেবে ঘোষণা করার জন্য কার্যক্রম গ্রহণ করেছি। জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে উপজেলার প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের স্কুল ড্রেসে “আমি মাদকমুক্ত উপজেলার শিক্ষার্থী” মাদককে না  বলুন শ্লোগান ব্যাজ দেয়া হয়েছে।

মঙ্গলবার দুপুরে ঢাকার নবাবগঞ্জ উপজেলায় “মাদক, সন্ত্রাস, জঙ্গীবাদ বিরোধী সচেতনতা মূলক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। উপজেলার কলাকোপা কোকিলপ্যারি উচ্চ বিদ্যালয়ে উপজেলা প্রশাসন এর আয়োজন করেন।

শিক্ষার্থীদের উদেশ্যে তিনি বলেন, আজ থেকে তোমাদের প্রস্তুতি নিতে হবে। তোমাদের বন্ধু, আত্মীয়, প্রতিবেশিকে মাদক, সন্ত্রাস, জঙ্গীবাদের জীবন থেকে ফিরিয়ে আনতে হবে। নবাবগঞ্জ উপজেলাকে মাদকমুক্ত ঘোষণা করা হচ্ছে। প্রতিবেশি উপজেলায় বেড়াতে গেলে তোমরা গর্ব করে বলতে পারবে “আমরা মাদকমুক্ত এলাকার লোক”।

জেলা প্রশাসক শিক্ষকদের গতানুগতিক শিক্ষা থেকে বেড়িয়ে আসার আহ্বান জানিয়ে শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, আপনারা উন্নত বাংলাদেশের পরিচালক হিসেবে শিক্ষার্থীদের তৈরি করুন। আমাদের যে সৃজনশীলতা রয়েছে, যে সক্ষমতা রয়েছে মাদক তা ধ্বংস করে দেয়। ভুল করে আমাদের যুবক, ভুল করে আমাদের কিশোররা এপথে চলে যেতে পারে। অভিভাবক ও শিক্ষকদের এব্যাপারে দৃষ্টি রাখতে হবে।

নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তোফাজ্জল হোসেন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। এসময় উপস্থিত ছিলেন- নবাবগঞ্জ উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মনজুর হোসেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শাহ আলম প্রমূখ।


সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul