adimage

২৫ অগাস্ট ২০১৯
বিকাল ০১:৩৫, রবিবার

দোহার পৌরসভার রাস্তা “মরণ ফাঁদ”

আপডেট  08:01 AM, অগাস্ট ০৭ ২০১৯   Posted in : দোহার-নবাবগঞ্জের সংবাদ    

দোহারপৌরসভাররাস্তা“মরণফাঁদ”

কাজী জোবায়ের আহমেদ:
ঢাকার দোহার পৌরসভার জয়পাড়া কলেজের পেছন থেকে পৌরসভা ভবন পর্যন্ত দীর্ঘ চলাচলের রাস্তাটি বেহাল অবস্থায় পরে আছে প্রায় দেড় যুগ ধরে। প্রথম রাস্তাটি নির্মাণ হয় ২০০১ সালে। এরপর আর সংস্কারের ছোয়া পড়েনি।
মঙ্গলবার সরজমিনে গিয়ে দেখা যায়, রাস্তার মাঝামাঝি অংশ ভেঙ্গে একটি বড় সুরঙ্গ সৃষ্টি হয়েছে। এ যেন এক মরন ফাঁদ। যে কোন সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা।
স্থানীয় ও পথচারীরা জানান, দীর্ঘ ১৮ বছরে একবারের জন্য সংষ্কার হয়নি রাস্তাটি। আর প্রায় দুইমাস হলো রাস্তাটির মাঝখানে এমন বেহাল দশা। কিন্তু প্রথম শ্রেনীর পৌরসভা হলেও সেবার কোন শ্রেণী নেই। এই রাস্তা দিয়ে দোহারের প্রানকেন্দ্র জয়পাড়াতে প্রতিদিন যাতায়াত করেন শত শত মানুষ। রাস্তাাটির পাশেই রয়েছে বেশ কয়েকটি স্কুল। কোমলমতি শিক্ষার্থীদের চলাচলে অনেক সমস্যায় পরতে হয় বলে জানান অনেক শিক্ষার্থীরা। রাস্তাটির ভাঙ্গা অংশে ঘটে ছোট বড় দূর্ঘটনা।
সুমন নামে এক শিক্ষার্থী জানান,আমরা এই রাস্তা দিয়ে গাড়িতে যেতে পারিনা হেটে যেতেও খুব কষ্ট হয়। আমরা নিরাপদে পথ চলতে চাই।
রহিমা নামে আরেক পথচারী বলেন, আমরা সবাই পৌরসভার কর দেই। তবুও আমাদের এমন দূর্ভোগ পোহাতে হয়। পাশের একটি ড্রেন রয়েছে এখানে পানি জমে মশার সৃষ্টি হচ্ছে এটাও কেউ দেখছে না। এ কেমন পৌরসভা।
স্থানীয় বাসিন্দা ও দোহার উপজেলা জাতীয় শ্রমীক লীগের সাধারন সম্পাদক হাবিবুর রহমান খান লন্টু জানান,আমাদের ওয়ার্ড কমিশনার মারা যাওয়ার পর থেকে এখানে যেন কোন উন্নয়নের বালাই নেই। মহিলা কমিশনারকে বলে রাস্তার পাশে একটি গাইড ওয়ালের কাজ করাতে পেরেছি খুব কষ্টে। এখন আমরা এই রাস্তাটির উন্নয়ন চাই।
পৌরসভার ১,২,৩ নং ওয়ার্ডে মহিলা কমিশনার মোছাম্মদ খালেদা আক্তার প্রিয় বাংলাকে জানান, আমি বার বার এই রাস্তাটির ভাঙ্গা অংশের মেরামতের জন্য পৌরসভার মেয়রকে বলেছি।পর্যাপ্ত বরাদ্দ না থাকায় এখনো রাস্তাটি মেরামত হয়নি।


সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul