adimage

২১ সেপ্টেম্বর ২০১৯
সকাল ১১:২৪, শনিবার

দোহারে বিদ্যুৎ বিভ্রাট চরমে, অতিষ্ট জনজীবন

আপডেট  02:52 PM, অগাস্ট ২২ ২০১৯   Posted in : দোহার-নবাবগঞ্জের সংবাদ    

দোহারেবিদ্যুৎবিভ্রাটচরমে,অতিষ্টজনজীবন

কাজী জোবায়ের আহমেদ:

ঢাকার দোহারে বিদ্যুৎ বিভ্রাট চরম আকার ধারণ করেছে। এর ফলে জনসাধারণকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। নিয়মিত লোডশেডিং এ অতিষ্ট জনজীবন। দীর্ঘ টানা একমাসের বেশি সময় ধরে দৈনিক গড়ে ৭/৮ ঘন্টা করে লোডশেডিং হয় বলে অভিযোগ পাওয়া গেছে। লোডশেডিং এর কারনে ক্ষতিগ্রস্থ হচ্ছে ব্যবসায়ীরা। এতে সরকারের ভাবমুর্তি ক্ষুন্ন হচ্ছে বলে মনে করেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। যোগাযোগ মাধ্যম ফেসবুকেও সমালোচনায় মেতে উঠেছে গ্রাহকরা।

সরেজমিনে দোহারের বিভিন্ন এলাকায়  ঘুরে জানা যায়, উপজেলার কোন কোন এলাকায় এক ঘন্টা বিদ্যুৎ থাকলে ৪ ঘন্টা বন্ধ রাখা হয়। নানা অজুহাতে বিদ্যুৎ বন্ধ রাখা হয় বলে জানান ভোক্তাভোগী গ্রাহকরা। এতে করে বেশি সমস্যায় পড়ছে ব্যবসায়ীরা। শুধু তাই নয় দীর্ঘক্ষণ বিদ্যুৎ না থাকায় তীব্র গরমে অসুস্থ হয়ে পড়ছে শিশু ও বৃদ্ধরা। বৃহস্পতিবার দোহারের বিভিন্ন স্কুলে গিয়ে দেখা যায়,বিদ্যুৎ না থাকায় তীব্র গরমে ছোট ছোট কোমলমতি শিক্ষার্থীরা পড়াশুনা করছে। গরমের কারনে পড়ায় মন দিতে না পারায় বিঘœ ঘটছে পাঠদানে।

স্থানীয়রা বলেন, বৃহস্পতিবার যদিও আজ মাইকিং করে বিদ্যুৎ বন্ধ রাখা হয়েছে। কিন্তু এমন চিত্র এখন স্বাভাবিক ঘটনা।

দোহারের শাহনাজ নামে এক গৃহিনী জানান, আমার ছোট বাচ্চাটাকে নিয়ে খুব সমস্যায় আছি। এভাবে যদি বিদ্যুৎ না থাকে তাহলে সারা বছর রাস্তার পাশে এত গাছ কেটে কি লাভ ?

রহমান নামে এক ব্যবসায়ী বলেন, ভাই বিদ্যুৎ না থাকায় আমরা পণ্য ডেলিভারী দিতে পারিনা। এভাবে চলতে থাকলে ব্যবসা করা মুশকিল হয়ে যাবে।

অটোরিক্সা চালক রাজু আহমেদ বলেন, রাতে দীর্ঘক্ষন বিদ্যুৎ থাকে না ,আমরা অটো গাড়িটি চার্জ দিতে পারিনা। গাড়িটি চালিয়ে যা উপার্জন হয় তাই দিয়েই আমার সংসার চলে। যদি গাড়ি চালাতে না পারি তাহলে কিভাবে সংসার চালাব। আমরা অনেকবার বলেও কোন সমাধান পাইনি। এখন আমরা আমাদের এমপি সালমান এফ রহমানের হস্তক্ষেপ কামনা করছি। তিনি আমাদের একমাত্র ভরসা।

দোহার উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আলমগীর হোসেন প্রিয় বাংলাকে বলেন, আমরা নিজেরাও বুঝতে পারছিনা কেন এমন হচ্ছে। বিদ্যুৎ না থাকার বিষয়ে বিভিন্ন সময় বিভিন্ন সমস্যার কথা শুনি।এবিষয়ে মাসিক মিটিং এ পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষের কাছে আমরা জানতে চেয়েছি সমস্যাগুলো কি কি ? সমস্যাগুলো আমাদের জানালে মাননীয় এমপি মহোদয় সালমান এফ রহমানকে অবহিত করে সমস্যা সমাধানে ব্যবস্থা নেয়া হবে।

এ বিষয়ে ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি-২ দোহার জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার মো. খোরশেদ আলম আভিযোগ অস্বীকার করে বলেন, আমাদের পাওয়ার প্লান্টের সমস্যার কারনে এমনটি হয়েছে। দুদিন ধরে বিদ্যুৎ স্বাভাবিক আছে। আমি মনে করি এখন থেকে দোহারের বিদ্যুৎ এর সার্ভিস স্বাভাবিক থাকবে।


সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul