adimage

১৫ অক্টোবর ২০১৯
সকাল ০৫:১৪, মঙ্গলবার

দোহারে চার স্বর্নের দোকানে ডাকাতি, আহত পাঁচ

আপডেট  06:51 AM, সেপ্টেম্বর ৩০ ২০১৯   Posted in : জাতীয় আঞ্চলিক ঢাকা দোহার-নবাবগঞ্জের সংবাদ    

দোহারেচারস্বর্নেরদোকানেডাকাতি,আহতপাঁচ

প্রিয় বাংলা অনলাইন:

ঢাকার দোহারের জয়পাড়া বাজার স্বর্ণকারপট্টিতে ডাকাতির ঘটনা ঘটেছে। ডাকাতদল অস্ত্রের মুখে চার দোকানে থাকা সিন্ধুক ভেঙে অন্তত অন্তত ৫০ ভরি স্বর্ণালংকার লুটে নিয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের। ডাকাতের অস্ত্রের আঘাতে আহত হয়েছে পাঁচজন।

ব্যবসায়ীরা জানান, রবিবার দিবাগত রাত একটার দিকে ৩০/৩৫ জনের সংঘবদ্ধ একটি ডাকাতদল স্পীডবোট নিয়ে বাজারের পাশ্ববর্তী খাল দিয়ে প্রবেশ করে। তাঁরা কয়েকটি গ্রুপে বিভক্ত হয়ে বাজারের বিভিন্ন পয়েন্টে পাহারা দিতে থাকা গার্ডদের বেঁধে ফেলে। রাত সোয়া একটার দিকে জয়পাড়া বাজারের স্বর্ণপট্টিতে হানা দেয় ডাকাতদল। প্রথমে তারা আইনের লোক পরিচয়ে ভেতরে থাকা কর্মচারীদের দোকানের সাটার খুলে দিতে বলে।

মাত্র ৪০ মিনিটের ব্যবধানে একে একে জয়পাড়া বাজারের প্রদীপ পালের মালিকানাধীন পবিত্র অলংকার নিকেতন, হাজী ইসমাইল হোসেনের হাজী অলংকার বিতান, অখিল পালের শশধর অলংকার নিকেতন ও সুশীল পালের মালিকানাধীন স্বাধীন অলংকার নামে চার দোকানে তান্ডব চালিয়ে অন্তত ৫০ ভরি স্বর্ণালংকার, রুপা ও নগদ টাকা লুটে নেয় ডাকাত দল।

ডাকাতের অস্ত্র ও লাঠির আঘাতে সঞ্জিত হালদার, কৃষ্ণ পাল, কাচারী পাল ও আনন্দ দাসসহ পাঁচজন আহত হয়। রাত পৌনে দুইটার দিকে মসজিদের মাইকে ঘোষণা শুনে পুলিশ ও স্থানীয় জনতা এগিয়ে এলে বোমা বিস্ফোরণ করে কৌশলে ডাকাত ডাকাত বলতে বলতে স্পিডবোটে করে পালিয়ে যায় ডাকাতদল।

জয়পাড়া বাজার সমিতির সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন মাঝি বলেন, আমি খবর পাওয়া মাত্র দোহার থানা পুলিশকে জানালে পুলিশ দ্রুত ঘটনাস্থলে আসে এবং মসজিদের মাইকে ঘোষণা দেওয়ায় ব্যবস্থা করেছি। মাইকে ঘোষণা শুনে মানুষ সংঘবদ্ধ হয়েছে।

দোহার থানার ওসি সজ্জাদ হোসেন জানান, খবর পাওয়া মাত্র পুলিশ ঘটনাস্থলে যায়। স্থানীয় মানুষও এগিয়ে আসে। যে কারণে বড় ধরণের ঘটনা থেকে রক্ষা পাওয়া গেছে। ঘটনার সঙ্গে জড়িতদের শনাক্ত করে গ্রেপ্তারের চেষ্টা করছে বলে জানান সাজ্জাদ হোসেন।



সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul