adimage

১০ ডিসেম্বর ২০১৯
সকাল ০৬:১৮, মঙ্গলবার

জালালপুর মডেল প্রাথমিক বিদ্যালয়ে ক্ষুদে শিক্ষার্থীদের ক্লাশ পার্টি

আপডেট  12:41 PM, নভেম্বর ৩০ ২০১৯   Posted in : দোহার-নবাবগঞ্জের সংবাদ    

জালালপুরমডেলপ্রাথমিকবিদ্যালয়েক্ষুদেশিক্ষার্থীদেরক্লাশপার্টি

নিজস্ব প্রতিবেদক.

ঢাকার নবাবগঞ্জ উপজেলার জালালপুর উদয়ন মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাক-প্রাথমিক শ্রেণির শিক্ষার্থীরাসহ অন্যান্য শ্রেণির কোমলমতি ক্ষুদে শিক্ষার্থীরা ২০১৯ সালকে স্মরণীয় করে রাখতে ক্লাশ পার্টি করেছে।

শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত বিদ্যালয়ের প্রাক-প্রাথমিক শ্রেণি থেকে চতুর্থ শ্রেণি পর্যন্ত সকল শিক্ষার্থীরা তাদের নিজ নিজ শ্রেনিকক্ষে এ ক্লাশ পার্টি করেছে। শিক্ষার্থীদের পক্ষে তাদের অভিভাবকরা নিজ উদ্যোগে এর আয়োজন করেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা নাসিমা আক্তার পর্যায়ক্রমে প্রতিটি শ্রেণির শ্রেণি শিক্ষক-শিক্ষিকাসহ কোমলমতি ক্ষুদে শিক্ষার্থীদের নিয়ে কেক কেটে দিনটি উদযাপন করেন। প্রাক-প্রাথমিকের এক শিক্ষার্থীর অভিভাবক প্রিয় বাংলা নিউজকে বলেন, আমরা অভিভাবকরা সকলে একমত হয়ে শিক্ষার্থীদের পক্ষে নিজেরাই উদ্যোগ নিয়ে শিক্ষার্থীদের উৎসাহিত করার জন্য এবং তাদের প্রতিটি শ্রেণিকে স্মরণীয় করে রাখতে প্রতিবছর চূড়ান্ত পরিক্ষার আগে এ ধরণের ক্লাশ পার্টির আয়োজন করে থাকি। সরকারি প্রাথমিক বিদ্যালয় এখন আগের থেকে অনেক উন্নত।  এগুলো অনেক অভিভাবকই জানতে বা মানতে চায়না।  তাই অনেকেই প্রাইভেট স্কুলগুলোর পেছনে ছুটে।  তারা জানেনই না সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকবৃন্দরা প্রাক-প্রাথমিক শ্রেণি থেকেই শিক্ষার্থীদের অত্যন্ত যত্ন সহকারে পড়ালেখা শিখানোসহ নিজের পরিচয় বলা, কবিতা ও গল্প বলা, অংকন, গান, নৃত্য, ব্যায়াম, আদব-কায়দা, আচার-আচরণ ও পরিষ্কার-পরিচ্ছন্নতাসহ বিভিন্ন বিষয়ে শিক্ষা দিয়ে থাকেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা নাসিমা আক্তার শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ডিসেম্বর মাসের সাত তারিখ থেকে তোমাদের এ বছরের চূড়ান্ত পরিক্ষা। তোমরা সকলে যেন পরিক্ষায় ভালো ফলাফল করতে পারো সেজন্য সকলের প্রতি দোয়া ও শুভ কামনা রইলো। পড়ালেখা শিখে উচ্চ শিক্ষায় সুশিক্ষিত হয়ে তোমাদের ভালো মানুষ হতে হবে। সেজন্য এখন থেকেই তোমাদের তার জন্য প্রস্তুতি নিতে হবে।

 ক্লাশ পার্টিতে বিদ্যালয়ের অন্যান্য শিক্ষকবৃন্দসহ অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।


সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul