adimage

২৫ মে ২০২০
বিকাল ০৮:৫৬, সোমবার

কর্মহীন মানুষের পাশে আলোকিত নারী ফাউন্ডেশন

আপডেট  03:25 PM, মে ২১ ২০২০   Posted in : দোহার-নবাবগঞ্জের সংবাদ    

কর্মহীনমানুষেরপাশেআলোকিতনারীফাউন্ডেশন

নিজস্ব প্রতিবেদক:

করোনার কারনে কর্মহীন হয়ে পড়া গ্রামের ও শহরের দরিদ্র পরিবারের মাঝে চাল, ডাল, আলু, তৈল, পুষ্টিকর খাবার, রান্না করা খাবার বিতরণ করছেন আলোকিত নারী ফাউন্ডেশনের চেয়ারম্যানসহ সকল সদস্যরা।

আলোকিত নারী ফাউন্ডেশনের চেয়ারম্যান শারমিন সেলিম তুলির নেতৃত্বে শহর ও গ্রামের বিভিন্ন স্থানে তারা স্যানিটাইজার, মাস্কসহ খাদ্য সামগ্রী ও উপহার সামগ্রী রাতের আঁধারে পৌঁছে দিচ্ছেন সংগঠনের সদস্যরা।

জানা যায়, সংগঠনের পক্ষ থেকে শোল্লা ইউনিয়নের ৭০টি পরিবারের মাঝে খাদ্য বিতরণ করেণ এবং শোল্লা উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র সমিতির খাদ্য সহায়তায় ১০০ টি পরিবারের মাঝে পরিপূর্ণ খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

সংগঠনের সূত্রে জানা যায়, আলোকিত নারী কল্যাণ ফাউন্ডেশনের গুলশান শাখার কোষাধ্যক্ষ তানিয়া শারমিনের  উদ্যোগে স্বল্প আয়ের মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

আজিমপুর শাখার সদস্য মুনমুন আহমেদ বলেন, আমি আমার সাধ্যমত মানুষদের পাশে দাঁড়াতে পেরে নিজের কাছেই ভাল লাগছে। আমরা আমাদের দৈনন্দিন প্রয়োজনের যে অর্থ ব্যয় করি, সেই অর্থের কিছুটা দিয়েও যদি মানুষকে সহায়তা করি তাহলে কেউ আর কষ্টে থাকবে না।

এছাড়া সংগঠনের সদস্য মাহাজাবীন রহমান, গুলশান শাখার সহসভাপতি সৈয়দা ফারজানা, কমলাপুর শাখার সেক্রেটারি আফরোজা খানম মুক্তা শ্রমজীবী ও স্বল্প আয়ের মানুষের জন্য খাদ্য সামগ্রী বিতরণ করেছেন।

আলোকিত নারী কল্যাণ ফাউন্ডেশনের চেয়ারম্যান শারমিন সেলিম  তুলি জানান, করোনায় আতঙ্কিত না হয়ে সচেতন হলে করোনাভাইরাস থেকে প্রতিকার পাওয়া সম্ভব। করোনা প্রতিরোধে সাধারণ মানুষকে সচেতন এবং বাড়িতে সুরক্ষার জন্য বাইরে জরুরি কাজ ছাড়া বের না হওয়ার জন্য অনুরোধ করেন তিনি।

তিনি আরো বলেন, দেশে এমন পরিস্থিতিতে সবচেয়ে বেশি বিপাকে পড়েছেন কর্মহীন দিনমজুর এবং ভাসমান মানুষগুলো। এছাড়া স্বল্প আয়ের মধ্যবিত্তের কথাও আমাদের চিন্তা করা দরকার। তারাও এখন কাজকর্মহীন। তারা লজ্জায় বাইরে বের হয়ে তাদেও অভাবের কথা বলতে পারছেনা। তাদের দিকে আমাদের দৃষ্টি দিতে হবে।

ধারাবাহিকভাবে কর্মহীন পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ অব্যাহত থাকবে আলোকিত নারী কল্যাণ ফাউন্ডেশনের কার্যক্রম।


সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul