adimage

২৬ অক্টোবর ২০২০
বিকাল ১০:০৬, সোমবার

দোহারে ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী পুলিশিং সভা

আপডেট  12:04 PM, অক্টোবর ১৭ ২০২০   Posted in : আঞ্চলিক দোহার-নবাবগঞ্জের সংবাদ    

দোহারেধর্ষণওনারীনির্যাতনবিরোধীপুলিশিংসভা

নিজস্ব প্রতিবেদক:

“মুজিব বর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার” এই শ্লোগানে ঢাকার দোহার উপজেলার জয়পাড়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ে শনিবার সকালে ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী বিট পুলিশিং সভা অনুষ্ঠিত হয়েছে। দোহার থানা পুলিশের আয়োজনে অনুষ্ঠানে শিক্ষক, পৌরসভার কাউন্সিলর, সাংবাদিক ও রাজনৈতিকবৃন্দদের উপস্থিতিতে এ সভা অনুষ্ঠিত হয়।

দেশের বর্তমান ধর্ষণ ও নারী নির্যাতন বেড়ে যাওয়ায় এ সভা অতি গুরুত্বপূর্ন জানালেন দোহার থানার ওসি মোস্তফা কামাল। ধর্মীয় ও সামাজিক অবক্ষয়ের বিরুদ্ধে জিরো ট্রলারেন্স পুলিশ সে বিষয়টিও নিশ্চিত করেন তিনি। এগুলো মোকাবেলা করতে হলে যার যার অবস্থান থেকে প্রতিবাদ ও প্রতিরোধ করতে হবে সবাইকে। তিনি বলেন, বিপদগামী কিছু মনুষ্যত্বহীন হিংস্র দানবের থাবা একটি সুন্দর সমাজকে কলুষিত করছে। আমরা এর প্রতিরোধ শক্ত হাতে সম্মিলিত ভাবে করবো।

অনুষ্ঠানের প্রধান অতিথি দোহার সার্কেল এর এএসপি জহিরুল ইসলাম বলেন, একজন ধর্ষক একদিনে তৈরি হয়না। তারা সমাজে নানা অপকর্ম করে এমন হয়। আমাদের উচিত যার যার অবস্থান থেকে এদের বিরুদ্ধে প্রতিবাদ করা। তিনি বলেন, সমাজের সামাজিক অবক্ষয় দূর করতে হলে পরিবারতান্ত্রিকভাবে প্রতিটি মানুষকে সজাগ থাকতে হবে। এর জন্য আমাদের মা বোনদের শালীনতাও প্রয়োজন। শালীনতা ইভটিজিং ও ধর্ষনরোধে অনেকটা সহায়ক। তাই আপনাদের কাছে অনুরোধ দোহার-নবাবগঞ্জকে আধুনিক দুটি উপজেলা করার লক্ষ্যে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

দোহার থানার অফিসার ইনচার্জ মোস্তফা কামাল এর সভাপতিত্বে এসময় আরও উপস্থিত ছিলেন দোহার থানার ওসি তদন্ত মোঃ আরাফাত হোসেন, পৌরসভা ৫ নং ওয়ার্ড কাউন্সিলর আদিল উদ্দিন শিকদার, ৬ নং ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ আলী, দোহার পৌরসভা ৪,৫ ও ৬ নং বিট ইনচার্জ এসআই মোঃ মনিরুজ্জামান সহ আরও অনেকে।

এর আগে দোহারের ফুলতলা শাইনপুকুর তদন্ত কেন্দ্রের আয়োজনে নারিশা ও মুকসুদপুর ইউনিয়নের পুলিশিং সভা অনুষ্ঠিত হয়। এছাড়া মাহমুদপুর পুলিশ ফাঁড়ির আয়োজনে নয়াবাড়ি ইউনিয়নের বাহ্রা হাবীল উদ্দিন উচ্চ বিদ্যালয়ে পুলিশিং সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফুলতলা শাইনপুকুর তদন্ত কেন্দ্রের ইনচার্জ জাহাঙ্গীর আলম ও নয়াবাড়ি ইউনিয়ন চেয়ারম্যান শামীম আহমেদ হান্নান ও মাহমুদপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ সুজন বিশ্বাস।


সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul